ছত্তিশগড়ে খতম আট মাওবাদী

জানা গিয়েছে ভোর পাঁচটা নাগাদ তিমিনার ও পুসনার নামে দুটি গ্রামের কাছে দু’ পক্ষের মধ্যে গুলির লড়াই শুরু হয়।  আর তাতেই মৃত্যু হয় মাওবাদীদের।

 Share
EMAIL
PRINT
COMMENTS
ছত্তিশগড়ে খতম আট মাওবাদী

নিরাপত্তা বাহিনীর গুলিতে মৃত্যু হল চার মহিলা সহ আট মাওবাদীর ।


দান্তেওয়ারা, ছত্তিশগড়: 

নিরাপত্তা বাহিনীর গুলিতে মৃত্যু হল চার মহিলা সহ আট মাওবাদীর । ছত্তিশগড়ের দান্তেওয়ায় বৃহস্পতিবার ভোরে এই ঘটনাটি ঘটেছে। জানা গিয়েছে ভোর পাঁচটা নাগাদ তিমিনার ও পুসনার নামে দুটি গ্রামের কাছে দু’ পক্ষের মধ্যে গুলির লড়াই শুরু হয়। আর তাতেই মৃত্যু হয় মাওবাদীদের।

মাও বিরোধী অভিযানের ডিআইজি পি সুন্দর রাজ জানিয়েছেন এদিন ভোরে দান্তেওয়ারা জঙ্গলে  টহল দিচ্ছলেন ডিস্ত্রিক্ট রিজার্ভ গার্ড ও স্পেশাল টাস্ক ফোর্সের জওয়ানরা। তখনই গুলি চালাতে শুরু করে মাওবাদীরা। পাল্টা জবাব দেয় বাহিনী । কয়েক ঘণ্টা ধরে চলে গুলির লড়াই। পালিয়ে প্রাণে বাঁচে বেশ কয়েকজন মাওবাদী। গুলির লড়াই শেষে  প্রথমে তিন মহিলা সহ সাত মাওবাদীর দেহ উদ্ধার হয়। পরে দেহ উদ্ধার হয় আরও এক মহিলা মাওবাদীর। তবে এখানেই যে অভিযান শেষ হচ্ছে না তা স্পষ্ট করেছেন ডিআইজি। তিনি বলেন, এই এলাকাকে সম্পূর্ণভাবে মাও মুক্ত করাই আমাদের লক্ষ্য । তাই যতক্ষণ না পর্যন্ত সেটা হচ্ছে ততক্ষণ অভিযান চলবে।  মাত্র কয়েকদিন আগেও ছত্তিশগড়ে  নিরাপত্তা বাহিনীর গুলিতে মৃত্যু হয় মাওবাদীদের। এরপর ফের একবার হামলা চালাল। দীর্ঘ দিন ধরেই মাও বাহিনীর শক্ত ঘাঁটি ছত্তিশগড়ে অভিযান চলছে। ধীরে ধীরে মাওবাদীদের নিকেশও করেছে বাহিনী। ডিআইজির কথা থেকেই স্পষ্ট আগামী দিনে আরও সক্রিয় হবে নিরাপত্তা বাহিনী ।  সূত্রের খবর ওই সময় মাওবাদীরা যে ওখানে উপস্থিত থাকবে সে খবর আগে থেকেই বাহিনীর কাছে ছিল। সেই মতো প্রস্তত ছিলেন জওয়ানরা।

অন্যদিকে, এদিন এ রাজ্যের নারায়নপুর জেলা থেকে প্রচুর পরিমাণে বিস্ফোরক সহ  পাঁচ মাওবাদীকে গ্রেফতার করা হয় । তাদের থেকে তিনটি টিফিন বোম উদ্ধার হয়েছে। তাছাড়া মোট  100 মিটারের মতো ইলেকট্রিক তারও পাওয়া গিয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার জিতেন্দ্র শুক্লা। তাঁর দাবি ধৃতরা কয়েকজন পুলিশ কর্মীর মৃত্যুর সঙ্গে সরাসরি যুক্ত । তাছাড়া এদের বিরুদ্ধে আছে নির্মাণ শ্রমিকদের হেনস্থা করার অভিযোগও।    

 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................