করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে দ্বিতীয় মৃত্যু, মারা গেলেন ৬৮ বছরের বৃদ্ধা

Coronavirus: পশ্চিম দিল্লির বাসিন্দা ওই বৃদ্ধা গত মাসে সুইজারল্যান্ড এবং ইতালি থেকে বেড়িয়ে এদেশে ফেরেন, তারপরেই তাঁর দেহে ওই মারণ ভাইরাস ধরা পড়ে

Delhi: এই নিয়ে দেশের রাজধানীতে ৬ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব ধরা পড়েছে

হাইলাইটস

  • বৃহস্পতিবার কর্নাটকে ১ বৃদ্ধের মৃত্যু হয়, তিনিই করোনা ভাইরাসের প্রথম বলি
  • করোনা আক্রান্ত হয়ে এবার দিল্লিতে মারা গেলেন আরেক বৃদ্ধা
  • দেশে বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮৫
নয়া দিল্লি:

এবার দিল্লিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্য়ু হল ৬৮ বছরের এক মহিলার। ওই বৃদ্ধার মৃত্যুতে ভারতে এই মহামারীতে (Coronavirus) আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২। রাজধানীতে করোনা ভাইরাসের ষষ্ঠ রোগী হিসাবে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। তবে চিকিৎসকরা জানিয়েছেন, ওই বৃদ্ধার শরীরে উচ্চ রক্তচাপজনিত সমস্যা এবং ডায়াবেটিস থাকায় COVID 19-এর সঙ্গে যুঝতে পারেননি তিনি, কেননা আগেই তাঁর শরীরে রোগ প্রতিরোধক ক্ষমতা কম ছিল। জানা গেছে, পশ্চিম দিল্লির বাসিন্দা ওই বৃদ্ধা গত মাসে সুইজারল্যান্ড এবং ইতালি বেড়িয়ে এদেশে ফেরেন, এর কিছুদিন পরেই তাঁর দেহে ওই মারণ ভাইরাস ধরা পড়ে। অসুস্থ হয়ে পড়ার পর তিনি তাঁর ছেলেকে খবর দেন, তারপরই তাঁকে  জ্বর ও কাশির লক্ষণ সহ দিল্লির রাম মনোহর লোহিয়া হাসপাতালে (RML Hospital) ভর্তি করা হয়। তবে ওই বৃদ্ধার ছেলের শরীরে এখনও পর্যন্ত করোনা ভাইরাসের কোনও লক্ষণ দেখা যায়নি। তবে সুরক্ষা স্বার্থে, আপাতত ওই ব্যক্তিকেও চিকিৎসা নজরদারিতে রাখা হয়েছে।

দিল্লির ওই বৃদ্ধার মৃত্যু প্রসঙ্গে সরকার জানিয়েছে, "২০২০ সালের ৯ মার্চ থেকেই তাঁর শ্বাস-প্রশ্বাসের সমস্যা হচ্ছিল, ফলে তাঁকে ভেন্টিলেটর সহায়তা দেওয়া হয়। তবে তাঁর শরীরে রোগ প্রতিরোধক ক্ষমতা কম থাকার কারণে ১৩ মার্চ মারা যান তিনি"।

আতঙ্কিত হবেন না, বড় জমায়েত এড়িয়ে চলুন, করোনা রুখতে মুখ্যমন্ত্রীর পরামর্শ

এর আগে বৃহস্পতিবার, কর্নাটকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েই এক বৃদ্ধের মৃত্যু হয়। তিনিই ভারতে প্রথম করোনা আক্রান্ত হয়ে মারা যান। বর্তমানে এদেশে এই মারণ ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৮৫ জন হয়েছে।

সরকারের তরফ থেকে করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে সাধারণ মানুষকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। মোবাইল ফোন মারফৎ লাগাতার চলছে করোনা ভাইরাসের সম্পর্কে সচেতনতা বার্তার প্রচার। যদিও দেশে ক্রমশই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। তবে এখনও স্বাস্থ্যক্ষেত্রে জরুরি অবস্থা ঘোষণার মতো পরিস্থিতি আসেনি বলেই জানিয়েছে কেন্দ্রীয় সরকার।

করোনার পর এবার সোয়াইন ফ্লু, এ রাজ্যে আক্রান্ত ১৩

এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে যে ইউরোপই এখন বিশ্ব জুড়ে করোনা ভাইরাস মহামারীর "কেন্দ্রস্থল" এবং এই রোগে আক্রান্ত হয়ে গোটা বিশ্বে এখনও পর্যন্ত ৫,০০০ জনেরও বেশি মানুষ মারা গেছে। বিশ্বের প্রায় ১.৩৪ লক্ষ লোক এই মুহূর্তে করোনা ভাইরাসে আক্রান্ত।

Listen to the latest songs, only on JioSaavn.com