This Article is From Aug 06, 2018

খুন- বিস্ফোরণের মামালায় অন্তর্বর্তীকালীন জামিন খালেদার

ছ’মাসের অন্তর্বর্তীকালীন জামিন পেলেন বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়া। স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে এই খবর মিলেছে।

খুন- বিস্ফোরণের মামালায় অন্তর্বর্তীকালীন জামিন খালেদার

হাইকোর্টে আবেদন করেন খালেদার আইনজীবীরা।

ঢাকা:

ছ’মাসের অন্তর্বর্তীকালীন জামিন পেলেন বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়া। স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে এই খবর মিলেছে। কয়েক বছর আগে কুমিল্লায় একটি বাসকে লক্ষ্য করে পেট্রল বোমা ছোড়া হয়। তাতে মারা যান আট জন। গুরুতর ভাবে জখম হন আরও  20 জন। এই  ঘটনায় খালেদার নামে দুটি পৃথক অভিযোগ দায়ের হয়। তার মধ্যে একটি ছিল খুনের অভিযোগ। অন্যটি বিস্ফোরণের। দুটি মামলায় পাঁচ বছর জেল হয় বিএনপি নেত্রীর। এ বছর নির্বাচন থাকায় দীর্ঘদিন ধরেই তিন বারের প্রধানমন্ত্রী খালেদাকে জেল থেকে ছাড়িয়ে আনার চেষ্টা চালাচ্ছে তাঁর দল।  এবার তা সফল হল।

খালেদার আইনজীবীরা প্রথমে কুমিল্লার বিশেষ আদালতে জামিনের আবেদন করেন। পাশাপাশি খালেদাকে স্পেশাল পাওয়ার অ্যাক্টে ধৃত হিসেবে দেখানোর আবেদনও জানান। দ্বিতীয় আবেদন মেনে নিলেও প্রথমটির ব্যাপারে কোনও সিদ্ধান্ত নেননি জেলা  আদালতের বিচারক কে এম শামসুল।  এরপরই হাইকোর্টে আবেদন করেন খালেদার আইনজীবীরা। শুনানির পর বিচারপতি একেএম আসানুজ্জামান এবং এস এম মজিবুর রহমান খালেদার জামিনের আবেদনে সাড়া দিয়েছেন বলে জানিয়েছেন বিনিউজ 24.com। সব মিলিয়ে 2015 সালের 2 ফেব্রুয়ারির ঘটনায় আপাতত জেলে থাকতে হচ্ছে  না খালেদাকে। এ বছর বাংলাদেশে সাধারণ নির্বাচন হওয়ার কথা। তার আগে খালেদার মুক্তির রাজনৈতিক তাৎপর্যও আছে। এমনিতেই বাংলাদেশে লাগাতার আন্দোলন ছাত্র আন্দোলন চলছে। তাছাড়া আর কয়েকটি ব্যাপারে চাপে রয়েছেন সেখ হাসিনা প্রশাসন। এরই মধ্যে খালেদার মুক্তি  হাসিনার উপর থাকা চাপ যে  আরও বাড়াবে তা নিয়ে সন্দেহের অবকাশ নেই।                                 

 



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)