মেনিনজাইটিস কেড়েছে শরীর, হাত-পা ছাড়াই অর্ধ ম্যারাথন দৌড়ে মন জয় এই কন্যার

হারমনি রোজ মেনিংগোকক্কাল সেপটিসিমিয়াতে (meningococcal septicaemia) আক্রান্ত হয় ২০১৪ সালে। চিকিৎসকেরা জানিয়েই দেন তাঁর বেঁচে থাকার আশা মাত্র ১০%।

 Share
EMAIL
PRINT
COMMENTS
মেনিনজাইটিস কেড়েছে শরীর, হাত-পা ছাড়াই অর্ধ ম্যারাথন দৌড়ে মন জয় এই কন্যার

হারমনি রোজ অ্যালেন (Harmonie-Rose Allen) রবিবার অর্ধ ম্যারাথনে (half-marathon) অংশ নেয়


মেনিনজাইটিসে ভুগে সমস্ত অঙ্গ হারিয়ে ফেলেছিল পাঁচ বছরের কন্যাটি। তবে মনের জোর মেনিনজাইটিস কেন, কোনও রোগই কাড়তে পারে না। সম্প্রতি সেই কন্যাই অংশ নিয়েছিল ব্রিটিশ যুক্তরাজ্যের বাথে আয়োজিত অর্ধ-ম্যারাথনে (half-marathon in Bath, UK)। সেই ম্যারাথনের একটি অনুপ্রেরণামূলক ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে অনলাইনে। ওই ভিডিওতে দেখা যাচ্ছে বছর পাঁচেকের ওই শিশু হারমনি রোজ অ্যালেনের (Harmonie-Rose Allen) জন্য ফিনিস লাইন জুড়ে উৎসাহ বাড়াতে চিৎকার করছেন দর্শকরা। বিবিসি জানিয়েছে, রোববার নিজের কোর্সের চূড়ান্ত কয়েক মিটার হেঁটে যান হারমনি। পরিবার ও শিক্ষকের সাত সদস্যের একটি দল তাঁকে ম্যারাথনের বাকি অংশের জন্য একটি বিশেষ চলমান চেয়ার এগিয়ে দেন। 

ব্লেন্ডারে মোবাইল রেখে দেখেছেন? মোবাইলের শরীর বুঝতে আজব পরীক্ষা বিজ্ঞানীদের

হারমনি রোজ মেনিংগোকক্কাল সেপটিসিমিয়াতে (meningococcal septicaemia) আক্রান্ত হয় ২০১৪ সালে। চিকিৎসকেরা জানিয়েই দেন তাঁর বেঁচে থাকার আশা মাত্র ১০%। কিন্তু সকলকে তাজ্জব করে সেপটিসিমিয়ার সঙ্গে লড়াইয়ে জিতে যায় সে, কিন্তু হাত পা ও নাকের একটি অংশ চিরকালের মতো হারায়। রবিবার, কৃত্রিম পায়ে পাঁচ বছর বয়সী এই মেয়েটির অর্ধ ম্যারাথন শেষ হলে তাঁর বাবা মা রস অ্যালেন এবং ফ্রিয়া হল তাঁকে জড়িয়ে ধরেন। ফ্রিয়া বলেন, “আমরা কয়েকবার থেমে যাই এবং হারমনিও একটু বিরক্তই হয়ে যাচ্ছিল। কিন্তু ও থামেনি একেবারে। শেষ পর্যন্ত ও বলে গিয়েছে যে ও হাঁটতে চায়, এবং তাই করেছে। আমি ওর জন্য গর্বিত।"

নীচের ভিডিওটি দেখুন:

যুক্তরাজ্যের দাতব্য প্রতিষ্ঠান মেনিনজাইটিস এই শিশুর প্রশংসা করে লিখেছেন যে তাঁর কৃতিত্ব মেনিনজাইটিসের পরবর্তী প্রভাব নিয়ে বেঁচে থাকা সকল মানুষের জন্য ব্যাপক অনুপ্রেরণার কাজ করবে।

হাঁসের মাংস অর্ডার করে ৪০ টা মরা আরশোলা মিলল হোটেলের খাবারে

শিশুদের হাসপাতালের একটি দাতব্য প্রতিষ্ঠান ‘টাইম ইজ প্রেসিয়াসে'র জন্য হারমনি প্রায় ৫,০০০ পাউন্ড টাকাও তুলেছে।

 

Click for more trending news




পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................