This Article is From Jul 16, 2018

বাংলাদেশের নদীতে তলিয়ে গেল খুদে ‘নেইমার – মেসিরা’!

দক্ষিণ পূর্ব বাংলাদেশের মাতামুহুরি নদীতে স্নান করতে নেমে তলিয়ে যায় কয়েকজন কিশোর।  রাতেই পাঁচ জনের দেহ উদ্ধার করে পুলিশ

বাংলাদেশের নদীতে তলিয়ে গেল খুদে  ‘নেইমার – মেসিরা’!

লাতিন আমেরিকার দর্শক সংখ্যাই বেশি। পাড়ায় পাড়ায় পতাকা লাগিয়ে শুরু হয় খেলা দেখা।

ঢাকা:

 বাংলাদেশে জলে ডুবে মৃত্যু হল পাঁচ কিশোর ফুটবলারের। ব্রাজিল- আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে একটি ম্যাচ খেলার পর শনিবার বিকেলে দক্ষিণ পূর্ব বাংলাদেশের মাতামুহুরি নদীতে স্নান করতে নেমে তলিয়ে যায় কয়েকজন কিশোর।  রাতেই পাঁচ জনের দেহ উদ্ধার করে পুলিশ। স্থানীয় পুলিশ প্রধান বাহারুদ্দিন চৌধুরি জানিয়েছেন  একটি স্কুলের 22 জন পড়ুয়া নিজেদের দুটি দলে ভাগ করে  ফুটবল ম্যাচ খেলছিল। খেলা শেষে কয়েকজন জার্সি পরেই  নদীতে চান করতে যায়। আর তখনই  ঘটে এই দুর্ঘটনা।

পুলিশের অনুমান নদীর ওই জায়গাতে জলের গভীরতা বেশি ছিল বলেই এমনটা ঘটেছে। ঘটনার খবর পেতেই শুরু হয় উদ্ধারকাজ। কিছুক্ষণের মধ্যে একটি ছেলেকে জল  থেকে বের  করে নিয়ে আসেন তদন্তকারীরা। রাতের দিকে উদ্ধার হয় পাঁচ কিশোরের দেহ।

বাংলাদেশে ক্রিকেট প্রেমীদের সংখ্যাই বেশি । কিন্ত বিশ্বকাপ এলেই গোটা পৃথিবীর মতো মেতে ওঠে পদ্মাপার। নিজেদের জাতীয় ফুটবল দল বিশ্বের ক্রম তালিকায় 197 নম্বর স্থানে থাকলেও খেলা দেখে গোটা দেশ । তৈরি হয় উৎসবের পরিবেশ। কলকাতার মতো বাংলাদেশেও  লাতিন আমেরিকার দর্শক সংখ্যাই বেশি। পাড়ায় পাড়ায় পতাকা লাগিয়ে শুরু হয় খেলা দেখা। তাছাড়া  বিশ্বের বিভিন্ন দলের জার্সি পরে ম্যাচ খেলার রেওয়াজও চলে আসছে বেশ কয়েক দশক ধরে। কিন্ত খেলা ঘিরে পরিবেশ যে সবসময় শান্ত থাকে তা বলা যায় না। ম্যাচের ফলাফল ঘিরে অশান্তির বাতাবারণও  তৈরি হয়। তবে এবার তার থেকেও খারাপ ঘটনা ঘটল। জলে ডুবে মৃত্যু হল পাঁচ কিশোরের ।                     



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

.