Kochuya Stampede: কচুয়ার লোকনাথ ধামে পদপিষ্ট হয়ে মৃত ৩, জখম ২০ জনেরও বেশি মানুষ

এক আধিকারিক জানান, Janamasthami উদযাপনের জন্য গত রাতে কচুয়ার লোকনাথ ধাম মন্দিরের বাইরে সারিবদ্ধ হয়ে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায় ভক্তদের।

 Share
EMAIL
PRINT
COMMENTS
Kochuya Stampede: কচুয়ার লোকনাথ ধামে পদপিষ্ট হয়ে মৃত ৩, জখম ২০ জনেরও বেশি মানুষ

কচুয়ায় Janamasthami উদযাপন উপলক্ষে মানুষের ঠেলাঠেলিতে পদপিষ্ট হয়ে মৃত ৩


কলকাতা: 

কলকাতার নিকটবর্তী স্থান কচুয়ার মন্দিরে বৃহস্পতিবার রাতে লোকনাথ ভক্তরা Janamasthami  উদযাপনের জন্য জড়ো হন, সেখানে উপচে পড়ে মানুষের ভিড়। তবে ওই ভিড়ের মধ্যেই ঘটে গেল দুর্ঘটনা। জানা গেছে, ভিড়ের মধ্যে ঠেলাঠেলিতে পড়ে গিয়ে পদপিষ্ট হয়ে কমপক্ষে ৩ জন মারা গেছেন এবং ২০ জনেরও বেশি আহত হয়েছেন। এক আধিকারিক জানান, Janamasthami  উদযাপনের জন্য গত রাতে কচুয়ার Lokenath Dham মন্দিরের বাইরে সারিবদ্ধ হয়ে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায় ভক্তদের। সেখানেই মন্দিরের দিকে যাওয়ার রাস্তায় মানুষের ধাক্কাধাক্কিতে একটি বাড়ির পাঁচিল হঠাৎই ভেঙে পড়ে, আর তখনই আরও ঠেলাঠেলি শুরু হয় লোকনাথ ভক্তদের মধ্যে।

দেওয়াল ধসে যাওয়ার ফলে বিশৃঙ্খলা সৃষ্টি হওয়ার সময়েই কিছু লোক পাশের পুকুরেও পড়ে যান বলে জানা গেছে। অন্যরা মন্দিরের দিকে যাওয়ার জন্যে ছোটাছুটি করে গেটের বাইরে মাল বিক্রি করার জায়গায় একসঙ্গে জড়ো হলে, ভিড়ের ধাক্কায় সেই গেটও ভেঙে পড়ে ।  

দুর্ঘটনার পর গুরুতর আহত অবস্থায় কমপক্ষে ২৫ জনকে কলকাতা ও উত্তর ২৪ পরগনা জেলার হাসপাতালগুলিতে ভর্তি করা হয়েছে।

Poem For Democracy: চা বানানোর পর এবার গণতন্ত্র নিয়ে মমতার কবিতা

খবর পেয়ে কলকাতার দুটি হাসপাতালে আহতদের দেখতে ছুটে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

"ভারী বৃষ্টিপাত এবং প্রচুর মানুষের ভিড়ই এই দুর্ভাগ্যজনক ঘটনা ঘটিয়েছে," বলেন মুখ্যমন্ত্রী।

"তবে মন্দিরের গেটের কাছে প্রচুর বাঁশ এবং প্লাস্টিকের অস্থায়ী ছাউনি রয়েছে যা এই দুর্ঘটনাটিকে আরও ভয়াবহ রূপ দিয়েছে। এগুলি সরানোর চেষ্টা করলেই আন্দোলন হয়।  ভক্তরা বৃষ্টিতে ওইগুলির নীচে আশ্রয় নেওয়ার চেষ্টা করতেই ভেঙে পড়ে ওই ছাউনিগুলি। আমাদের নির্দিষ্ট পরিকল্পনা করে ওই স্থান পরিষ্কার করতে হবে", একথাও বলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বিজেপির ''চা চক্র'' কি TMC "Didi Ke Bolo" ক্যাম্পেনিংয়ের পাল্টা জবাব!

এই দুর্ঘটনার পর রাজ্য সরকার নিহতদের পরিবার পিছু পাঁচ লক্ষ টাকার ক্ষতিপূরণ ঘোষণা করেছে। পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্ঘটনায় গুরুতর আহত ব্যক্তিদের সাহায্যের জন্যে এক লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ারও ঘোষণা করেন।

.



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................