গল্প নয় সত্যি, দেশের এই বিচারকের বয়স মাত্র ২১!

গল্প নয়, সত্যিই! দেশের সর্বকনিষ্ঠ বিচারক নিযুক্ত হলেন জয়পুরের মায়াঙ্ক প্রতাপ সিং (Mayank Pratap Singh)। মাত্র ২১ বছরে।

গল্প নয় সত্যি, দেশের এই বিচারকের বয়স মাত্র ২১!

মাত্র ২১-এই বিচারপতি!

জয়পুর:

গল্প নয়, সত্যিই! দেশের সর্বকনিষ্ঠ বিচারপতি নিযুক্ত হলেন জয়পুরের মায়াঙ্ক প্রতাপ সিং (Mayank Pratap Singh)। মাত্র ২১ বছরে। খবর, ২০১৮-র রাজস্থান জুডিসিয়াল সার্ভিস (Rajasthan judicial services 2018) পরীক্ষায় সসম্মানে উত্তীর্ণ হয়ে এই পদে বসছেন তিনি।  

বরখাস্ত আইপিএস এসএমএইচ মির্জাকে জামিন দিল সিবিআইয়ের বিশেষ আদালত

খুশির খবর পেয়েই হাওয়ায় ভাসছেন মায়াঙ্ক। তার মধ্যেই বৃহস্পতিবার সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তাঁর বিনীত জবাব, "বরাবরই দেশের আইনব্যবস্থা এবং বিচারের ওপর আমার অগাধ আস্থা। ভালো লাগত এই পেশা। তাই স্বপ্ন ছিল, ভবিষ্যতে আইনকেই পেশা হিসেবে বেছে নেব। ২০১৪-য় ৫ বছরের এলএলবি কোর্স করি রাজস্থান বিশ্ববিদ্যালয় থেকে।I ২০১৮-য় সেই স্বপ্নপূরণ হল।"

“বিচারব্যবস্থা স্বাধীন”: সম্মিলিত দায়িত্বের কথা বললেন প্রধানবিচারপতি

এই বিশেষ কৃতিত্বের জন্য তিনি ধন্যবাদ জানিয়েছেন, মা-বাবা, পরিবার, শিক্ষক এবং বিশ্ববিদ্যালয়কে। প্রসঙ্গত, আইনের এই পরীক্ষায় বসার ন্যূনতম বয়স ২৩ বছর। রাজস্থান হাই কোর্ট তাকে এবছর থেকে আরও কমিয়ে করেছে ২১ বছর। এর জন্যেও মায়াঙ্ক আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন রাজস্থান হাইকোর্টকে। তাঁর কথায়, কোর্ট ন্যূনতম বয়স না কমালে তিনি পরীক্ষায় বসতে পারতেন না। এবং এই বয়সে এত বড় সম্মানও পাওয়া হত না তাঁর।

More News