ইভিএম নিয়ে আপত্তি জানিয়ে শীর্ষ আদালতের দারস্থ হল ২১'টি বিরোধী দল

লোকসভা নির্বাচন (Lok Sabha election) শুরু হতে আর একমাসও বাকি নেই। তার আগে ২১’টি বিরোধী দল সুপ্রিম কোর্টের (Supreme Court) দারস্থ হল ইভিএম মেশিনে (EVM) যাতে কোনও কারচুপি না করা যায়, তার জন্য।

ইভিএম নিয়ে আপত্তি জানিয়ে শীর্ষ আদালতের দারস্থ হল ২১'টি বিরোধী দল

আরও বেশি নিরাপদ হোক ইভিএমের সম্পূর্ণ প্রক্রিয়াটি, দাবি বিরোধী দলগুলির।

নিউ দিল্লি:

লোকসভা নির্বাচন (Lok Sabha election) শুরু হতে আর একমাসও বাকি নেই। তার আগে ২১'টি বিরোধী দল সুপ্রিম কোর্টের (Supreme Court) দারস্থ হল ইভিএম মেশিনে (EVM) যাতে কোনও কারচুপি না করা যায়, তার জন্য। শুক্রবার এই মামলার শুনানি হবে শীর্ষ আদালতে। আরও বেশি নিরাপদ হোক ইভিএমের সম্পূর্ণ প্রক্রিয়াটি এবং সেই ব্যাপারে আরও কড়া পদক্ষেপ নিক সুপ্রিম কোর্ট। এমনটাই চান পিটিশনাররা। এছাড়া, ভোটিং মেশিনের সঙ্গে ৫০ শতাংশ ভিভিপিএটি যুক্ত করার জন্য আবেদন করেছেন পিটিশনাররা। যে যে বিরোধী দল সংশ্লিষ্ট পিটিশনটি করেছে, তাদের মধ্যে রয়েছে- কংগ্রেস, চন্র্বাবু নায়ডুর তেলুগু দেশম পার্টি, শরদ পাওয়ারের এনসিপি, অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি, বামপন্থী দলগুলি, সমাজবাদী পার্টি এবং মায়াবতী।

আরও পড়ুনঃ বিজেপিতে যোগ দিলেন কংগ্রেস নেতা টম বড়াক্কান

২০১৭ সালের বিধানসভা নির্বাচনে উত্তরপ্রদেশ থেকে বিজেপির দুর্দান্ত জয়ের পর বিরোধীরা অভিযোগ তুলেছিল ভোটিং মেশিনে কারচুপি করা হয়েছে। এমনকি, পেপার ব্যালটের দাবিও তুলেছিলেন বহুজন সমাজ পার্টির নেত্রী মায়াবতী।