This Article is From May 30, 2020

জম্মু ও কাশ্মীরের কুলগামে নিকেশ ২ কুখ্যাত জঙ্গি: রিপোর্ট

Kulham Encounter: নিরাপত্তা বাহিনীর জঙ্গিদমন অভিযানেই ওই সাফল্য মেলে, ওই এলাকায় আরও জঙ্গি রয়েছে কিনা তার খোঁজে চলছে চিরুণি তল্লাশি

জম্মু ও কাশ্মীরের কুলগামে নিকেশ ২ কুখ্যাত জঙ্গি: রিপোর্ট

Jammu and Kashmir: ওই এলাকায় আরও জঙ্গি রয়েছে কিনা তার খোঁজে চলছে চিরুণি তল্লাশি (প্রতীকী ছবি)

হাইলাইটস

  • জম্মু ও কাশ্মীরে ফের সেনা-জঙ্গি গুলির লড়াই
  • নিরাপত্তা বাহিনীর এনকাউন্টারে মারা গেছে ২ জঙ্গি
  • আরও জঙ্গিদের খোঁজে এলাকা জুড়ে ব্যাপক তল্লাশি চলছে
শ্রীনগর:

জঙ্গি দমনে ফের সাফল্য, কুলগামে (Kulham Encounter) নিরাপত্তা বাহিনীর জওয়ানদের এনকাউন্টারে নিকেশ হল দুই জঙ্গি (Terrorist)। কিছুদিন আগেই জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) পুলওয়ামায় মিলেছে গাড়ি ভর্তি বিস্ফোরক। মনে করা হচ্ছে যে, গত বছরের পুলওয়ামা (J&K News) সন্ত্রাস হামলার মতোই আরও একটি বৃহত্তর হামলার ছক কষছিল জঙ্গিরা। করোনা পরিস্থিতির মধ্যে উপত্যকা অঞ্চলে ক্রমেই বাড়ছে জঙ্গি কার্যকলাপ, এই খবর পেয়েই শনিবার বিশেষ সন্ত্রাস দমন অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। সেই অভিযান চলাকালীনই ঘাপটি মেরে থাকা ওই জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই শুরু হয় তাঁদের। সেই এনকাউন্টারেই প্রাণ হারায় দুই জঙ্গি।

পুলওয়ামায় ৪০ কেজি বিস্ফোরক সহ উদ্ধার গাড়ি, চালক পলাতক

এক পুলিশ আধিকারিক সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়াকে জানিয়েছেন যে, দক্ষিণ কাশ্মীর জেলার ওয়াঁপোড়া এলাকায় কিছু জঙ্গি লুকিয়ে আছে, গোয়েন্দা সূত্রে এই খবর পেয়েই এলাকায় জোরদার তল্লাশি শুরু করে নিরাপত্তা বাহিনী। সেই তল্লাশি চালানোর সময়েই ওই দুই জঙ্গি পালানোর চেষ্টা করলে করা হয় এনকাউন্টার, ঘটনাস্থলেই মারা যায় জঙ্গিরা।

জানা গেছে, যেসময় তল্লাশি চালাচ্ছিল নিরাপত্তা বাহিনী, তখনই আড়াল থেকে তাঁদের লক্ষ্য করে প্রথমে গুলি চালায় ওই দুই জঙ্গি। তখনই আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালান জওয়ানরা। বেশ কিছুক্ষণ ধরে চলে ওই গুলির লড়াই। তারপরেই জঙ্গিরা অবস্থা বেগতিক দেখে পালাতে গিলে নিরাপত্তা বাহিনীর জওয়ানরা এনকাউন্টার করেন। 

Watch: পুলওয়ামায় উদ্ধার হওয়া গাড়িভর্তি বিস্ফোরকে নিয়ন্ত্রিত বিস্ফোরণ ঘটানো হল

পুলিশ কর্তা আরও জানান, নিহত দুই জঙ্গির পরিচয় ও কোন জঙ্গি দলের সঙ্গে তারা যুক্ত ছিল জানতে তদন্ত চলছে।

ওই এলাকায় আরও জঙ্গি রয়েছে কিনা তার খোঁজে এখনও চিরুণি তল্লাশি চালাচ্ছেন নিরাপত্তা বাহিনীর জওয়ানরা।

সম্প্রতি জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় একটি ৪০ কেজি বিস্ফোরক ভর্তি গাড়ি উদ্ধার করে নিরাপত্তা বাহিনী। একটি চেক পোস্টে গাড়িটিকে চিহ্নিত করা হয়। নিরাপত্তা বাহিনীর তৎপরতায় আরও একটি ভয়াবহ জঙ্গি হানা প্রতিহত করা সম্ভব হয়েছে বলে মনে করা হচ্ছে। ওই গাড়িটিতে নকল রেজিস্ট্রেশন নম্বর লাগানো ছিল। থামতে বলা হলে গতি বাড়িয়ে পালানোর চেষ্টা করে গাড়িটি। পুলিশ গুলি চালাতে শুরু করলে কিছু দূর যাওয়ার পর গাড়িটি ফেলে পালায় গাড়ির চালক। পরে গাড়িটি কয়েক কিলোমিটার দূরে উদ্ধার করা হয়। তখনই দেখা যায় তার মধ্যে বিপুল বিস্ফোরক রয়েছে। এরপর নির্দিষ্ট উপায় অবলম্বন করে বিস্ফোরকগুলিকে নষ্ট করা হয়। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.