বর্ধমানে সক্রিয় টিয়া পাচারকারী চক্র, উদ্ধার ৫০০ টিয়াপাখি, গ্রেফতার ২

জেলা বন কর্মকর্তা দেবাশিষ শর্মা জানান, তাঁর বিভাগের কিছু ব্যক্তির কাছে খবর আসে যে বড় সংখ্যক টিয়াপাখি পাচারের জন্য বর্ধমানে নিয়ে আসা হয়েছে।

বর্ধমানে সক্রিয় টিয়া পাচারকারী চক্র, উদ্ধার ৫০০ টিয়াপাখি, গ্রেফতার ২

৫০০-এরও বেশি টিয়া খাঁচায় বন্দি!

বর্ধমান:

পশ্চিমবঙ্গ থেকে শয়ে শয়ে টিয়াপাখি পাচার (smuggling of parrots) হয়ে যাচ্ছে অন্য রাজ্যে! শনিবার এমনই একটি আন্তঃরাজ্য টিয়াপাচারকারী (smuggling of parrots) দলের দুই সদস্যকে হাতেনাতে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা। পশ্চিমবঙ্গের বাসিন্দা ওই দুই ব্যক্তি রাজ্যের একটি টিয়াপাখি পাচারকারী র‌্যাকেটের অংশ। শনিবার ৫০০ টিরও বেশি টিয়াপাখি পাচারের সময় ধরা পড়ে তাঁরা। বর্ধমান জেলা বন বিভাগ (Burdwan Forest Department) এবং বন্যপ্রাণ অপরাধ নিয়ন্ত্রণ ব্যুরোর (Wildlife Crime Control Bureau) যৌথ অভিযানের সময় এই দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফাতারের খবর সংবাদ মাধ্যমকে জানিয়ে জেলা বন কর্মকর্তা দেবাশিষ শর্মা জানান, তাঁর বিভাগের কিছু ব্যক্তির কাছে খবর আসে যে বড় সংখ্যক টিয়াপাখি পাচারের জন্য বর্ধমানে নিয়ে আসা হয়েছে।

তিনি আরও বলেন, “ওই তথ্যের উপর ভিত্তি করেই অভিযান চালানো হয়েছিল। আমরা প্রায় ৫ শতাধিক টিয়াপাখি সমেত অভিযুক্তদের গ্রেফতার করেছি।”

More News