ভুটানে ভেঙে পড়ল ভারতীয় সামরিক বাহিনীর প্রশিক্ষণের হেলিকপ্টার, মৃত ২

Military Helicopter Crash: অরুণাচল প্রদেশের খিরমু থেকে ওই হেলিকপ্টারটি আকাশে ওড়ার পর,দুপুর ১ টা নাগাদ ইউনফুলার কাছে যোগাযোগ হারিয়ে ফেলে সেটি

ভুটানে ভেঙে পড়ল ভারতীয় সামরিক বাহিনীর প্রশিক্ষণের হেলিকপ্টার, মৃত ২

চিতা নামের ওই Military Helicopter-এ ছিলেন এক ভারতীয় এবং এক রয়্যাল ভুটান আর্মির পাইলট

নয়া দিল্লি:

ভুটানে ভেঙে পড়ল (Military Helicopter Crash) ভারতীয় সামরিক বাহিনীর প্রশিক্ষণের হেলিকপ্টার, মৃত ২ (2 killed)। সূত্র মারফৎ এনডিটিভি জানতে পেরেছে যে, অরুণাচল প্রদেশের খিরমু থেকে ওই হেলিকপ্টারটি আকাশে ওড়ার পর,দুপুর ১ টা নাগাদ ইউনফুলার কাছে যোগাযোগ হারিয়ে ফেলে সেটি। সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল আমান আনন্দকে উদ্ধৃত করে সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, "ভুটানের ইওনফুলার কাছে দুপুর ১ টায় একটি ভারতীয় সেনার হেলিকপ্টার ভেঙে পড়ে। হেলিকপ্টারটি (Military helicopter) বেলা ১১ টার পর রেডিও যোগাযোগ হারিয়ে ফেলে এবং ভিজ্যুয়াল যোগাযোগের বাইরেও চলে গিয়েছিল। এটি খিরমু (অরুণাঞ্চল প্রদেশ) থেকে ইউনফুলায় ডিউটিতে যোগ দিয়েছিল"।

মিরাজ যুদ্ধবিমান ভেঙে মারা যান স্বামী, বায়ুসেনায় যোগ দিচ্ছেন মৃত পাইলটের স্ত্রী

"গ্রাউন্ড এসএআর (অনুসন্ধান ও উদ্ধার) অভিযানটি ইউনফুলা থেকে তাৎক্ষণিকভাবে শুরু করা হয়েছিল। অনুসন্ধান ও উদ্ধার অভিযানে ভারতীয় বিমানবাহিনী এবং সেনাবাহিনীর হেলিকপ্টারও নামানো হয়েছে", জানান তিনি।

একক ইঞ্জিন বিশিষ্ট চিতা নামের ওই সামরিক হেলিকপ্টারটিতে সওয়ার হয়েছিলেন এক ভারতীয় এবং এক রয়্যাল ভুটান আর্মির পাইলট, ভারতীয় সেনাবাহিনীর তরফ থেকে অত্যন্ত দুঃখের সঙ্গে জানানো হয়েছে যে, তাঁরা কেউই আর বেঁচে নেই।

এএন ৩২ দুর্ঘটনা: সাতজনের দেহাবশেষ মিলল অরুণাচল প্রদেশে

পাইলটদের নাম শিগগিরই প্রকাশ করা হবে, জানিয়েছে ভারতীয় সেনা।

সেনাবাহিনীর আইএমআরআরটি হেলিকপ্টারটি বন্ধুত্বপূর্ণ দেশগুলির পাইলটদের প্রশিক্ষণ দেওয়ার কাজেই ব্যবহার করা হয় বলে জানা গেছে।

বিমান দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল নেতাজির?

More News