This Article is From Mar 18, 2020

লুধিয়ানায় খোঁজ নেই করোনা আক্রান্ত সন্দেহভাজন ১৬৭ জনের

এক সরকারি কর্মী জানাচ্ছেন, ওই ব্যক্তিরা সকলেই ভুয়ো টেলিফোন নম্বর এমনকী ভুল ঠিকানাও দিয়েছেন তাঁদের পাসপোর্টে।

লুধিয়ানায় খোঁজ নেই করোনা আক্রান্ত সন্দেহভাজন ১৬৭ জনের

Coronavirus Cases: দু’টি দল নিখোঁজ ব্যক্তিদের খুঁজছে। (প্রতীকী)

লুধিয়ানা:

করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত লুধিয়ানার (Ludhiana) সন্দেহভাজন ১৬৭ জন ব্যক্তির কোনও খোঁজ নেই। তালিকায় থাকা ২৯ জনের সন্ধান মিলেছে বলে জানাচ্ছেন লুধিয়ানার সিভিল সার্জেন ড. রাজেশ বাগ্গা। পঞ্জাবের মেডিক্যাল অফিসাররা সম্প্রতি একটি তালিকা পান যেখানে বিদেশ থেকে রাজ্যে ফেরা ব্যক্তিদের নাম ছিল। এরপর তাঁরা করোনা আক্রান্ত কিনা জানতে তাঁদের খোঁজ করা শুরু হয়। ড. বাগ্গা জানাচ্ছেন, ‘‘দু'টি দলের উপরে দায়িত্ব ছিল বিদেশ থেকে ফেরা ব্যক্তিদের চিহ্নিত করার। পুলিশকে ১১৯ জনকে খুঁজে বের করতে দায়িত্ব দেওয়া হয়। তারা এখনও পর্যন্ত ১২ জনের সন্ধান পেয়েছে। অন্য দলটি স্বাস্থ্য দফতরের। তাদের উপরে দায়িত্ব ৭৭ জনকে খুঁজে বের করার।''

তিনি জানান, স্বাস্থ্য দফতর ১৭ জনকে খুঁজে বের করেছে। এখনও ১৬৭ জনের কোনও খোঁজ নেই।

কেন বাকিদের খুঁজে পাওয়া যাচ্ছে না, সে সম্পর্কে জানাতে গিয়ে এক সরকারি কর্মী জানাচ্ছেন, বাকি ব্যক্তিরা সকলেই ভুয়ো টেলিফোন নম্বর এমনকী ভুল ঠিকানাও দিয়েছেন তাঁদের পাসপোর্টে। তবে তাঁদের দল যে তন্নতন্ন করে খোঁজার চেষ্টা চালাচ্ছে, তাও জান‌ান তিনি।

করোনা সংক্রমণ রুখতে লুধিয়ানা রেলস্টেশনে স্যানিটাইজেশনের ব্যবস্থা করা হয়েছে।

এদিকে অন্ধ্রপ্রদেশ সরকার আন্তর্বিভাগীয় কমিটির সঙ্গে আলোচনার মাধ্যমে করোনা সংক্রমণ বিষয়ে পর্যবেক্ষণের পরিকল্পনা করেছে। ওই কমিটিতে রয়েছেন অর্থ দফতরের মুখ্য সচিব, স্বরাষ্ট্র সচিব প্রমুখ।


 

.