This Article is From Jan 07, 2019

একটা গাছ একটা প্রাণ, গাছের সাহায্যে কিভাবে জীবন বাঁচল জানেন কি?

বাচ্চাটি সরাসরি মাটিতে পড়লে, অনেক বড়ো অঘটন ঘটতে পারত। বাচ্চাটির বাবা-মার মতানুসারে, ভুল বশত ঘরের জানলা খোলা ছিল

একটা গাছ একটা প্রাণ, গাছের সাহায্যে কিভাবে জীবন বাঁচল জানেন কি?

চারতলা থেকে পড়ে যায়, এক বছরের শিশু

বৃহস্পতিবার দুপুরে মুম্বাইয়ে এমন একটি ঘটনা ঘটে যা সবাই কে অবাক করে দিয়েছে। 14 মাস বয়সী এক শিশু একটি বহুতল বিশিষ্ঠ ভবনের চতুর্থ তলা থেকে পড়ে যায়। কিন্তু কথাতেই আছে, 'রাখে হরি, তো মারে কে।' প্রকৃতির মহিমা দেখুন, একটা গাছে আটকে যায় সে, যার ফলে গুরুতর আহত হলেও জীবন বেঁচে যায় তার। ১৪ মাসের শিশুটির নাম অথর্ব বেরকড়ে,  বার্ক্ডা ভবন থেকে পড়ে যাওয়ার পর গাছের ডালে আটকে যায় সে। বিল্ডিং-এর পাশেই একটা বড়ো গাছের জন্য তার জীবন বেঁচে যায়।  কিন্তু ঠোঁট, পা এবং লিভারে গুরুতর চোট লাগে।

আত্মরক্ষায় কুকুরকে পাথর, মর্মান্তিক পরিণতি দিল্লির যুবকের

jk27q6lg

তাকে ফর্টিস হাসপাতালে ভর্তি করা হয়েছে।  হাসপাতাল থেকে প্রাপ্ত খবর অনুসারে বাচ্চাটি এখনও আইসিইউ-তে ভর্তি আছে। হাসপাতালে ভর্তি হওয়ার পরে তার শারীরিক অবস্থার উন্নতি ঘটতে শুরু করে। তার লিভারে গুরুতর আঘাত লাগার ফলে তার চিকিৎসা চলছে। বাচ্চাটিকে 
রক্ত দিতে হয়েছে।   

আমেরিকায় কোমায় থাকা অবস্থাতাতেই সন্তান প্রসব করলেন মহিলা, যৌন নির্যাতন কিনা খতিয়ে দেখছে পুলিশ

p72hdnso

প্রাপ্ত খবর অনুসারে, বাচ্চাটি ঘরের মধ্যে খেলা করছিল। খেলতে খেলতে সে জানলার কাছে পৌঁছে যায়, যার ফলে জানলা থেকে পরে গাছের ডালে আটকে যায় সে। বাচ্চাটি সরাসরি মাটিতে পড়লে, অনেক বড়ো অঘটন ঘটতে পারত। বাচ্চাটির বাবা-মার মতানুসারে, ভুল বশত ঘরের জানলা খোলা ছিল, যার ফলে ঘটে যায় এমন একটা অঘটন। অথর্ব-র ঠাকুমা, সবার আগে এই ঘটনাটি দেখে, এবং সে তার বাবা-মাকে  জানানোর পরে তারা নিচের দিকে ছুটে যায়। তার বাবাই তাকে নিয়ে হাসপাতালে ছোটে।    

 

.