10 মাস বাদে এনডিএতে যোগ দেওয়া নিয়ে মুখ খুললেন নীতিশ কুমার

নীতিশ কুমার জোকিহাটের উপনির্বাচনে তাঁর দল জনতা দল ইউনাইটেডের ধরাশায়ী হওয়া নিয়েও কথা বলেন

10 মাস বাদে এনডিএতে যোগ দেওয়া নিয়ে মুখ খুললেন নীতিশ কুমার

আরজেডি এবং কংগ্রেসের মহাজোট থেকে নীতিশ কুমার বেরিয়ে আসার পর এটি আরজেডির তৃতীয় বড়ো সাফল্য

হাইলাইটস

  • এনডিএ যোগ দেওয়া নিয়ে প্রবল সমালোচিত হয়েছিলেন নীতিশ কুমার
  • তিনি বলেন, আমি বিহারের জন্য কাজ করি। ভোটের জন্য নয়।
  • তিনি জানান গত 12 বছর ধরেই তাঁর সিদ্ধান্তে ধারাবাহিকতা বজায় থেকেছে
পাটনা: বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার গত বছর তাঁর জোটশরিক বিজেপির সঙ্গে সমঝোতা করা নিয়ে কথা বললেন মঙ্গলবার। সাংবাদিকদের প্রশ্নে নিজের রক্ষণ সামলে উত্তর দেন তিনি। নীতিশ কুমার জানান গত 12 বছরে তাঁর মুখ্যমন্ত্রীত্বের মেয়াদে সবসময়ই সব ক্ষেত্রেই নিজের জোটশরিকদের সঙ্গে সম্পর্কে একটি ধারাবাহিকতা বজায় রেখেছেন।
নীতিশ কুমার জোকিহাটের উপনির্বাচনে তাঁর দল জনতা দল ইউনাইটেডের ধরাশায়ী হওয়া নিয়েও কথা বলেন। তিনি জানান সারাজীবনই মানুষের জন্য কাজ করে গিয়েছেন। সেটাই করে যেতে চান। তাতে যদি মানুষ্ তাঁকে ভোট না দেয় তাতেও কোনও সমস্যা নেই।
“জোকিহাটে গিয়ে আমি ভোটের কথা জিজ্ঞাসাই করিনি। আমি তার বদলে মানুষের কাছে গিয়ে বলেছিলাম, আমার কাজ আপনাদের সামনে রয়েছে। যদি সেই কাজকে বিচার করে ভোট দিতে চান, তাহলে জনতা দল ইউনাইটেডকে ভোটটা দিন”।জোকিহাট বিধানসভা কেন্দ্রে জনতা দল ইউনাইটেডকে বড়ো ব্যবধানে হারিয়ে দিয়ে জয়ী হয়েছে তেজস্বী যাদবের আরজেডি।
আরজেডি এবং কংগ্রেসের মহাজোট থেকে নীতিশ কুমার বেরিয়ে আসার পর এটি আরজেডির তৃতীয় বড়ো সাফল্য। ওই জোট ছেড়ে বেরিয়েই নীতিশ কুমার মুখ্যমন্ত্রী থাকার জন্য তড়িঘড়ি বিজেপির সঙ্গে জোট করে নেন। জেহানাবাদ এবং আরারিয়ার উপনির্বাচনেও জনতা দল ইউনাইটেড হেরে গিয়েছে।