১০ কোটি মানুষ রেশন পেয়েছেন, পদক্ষেপ ৪০০ রেশন ডিলারের বিরুদ্ধে, দাবি স্বরাষ্ট্র সচিবের

তিনি জানান, ৩৫৯ জন রেশন ডিলারকে শোকজ করা হয়েছে। ৬৫ জনকে বরখাস্ত করা হয়েছে। ২৫ জনকে জরিমানা নেওয়া হয়েছে। তাছাড়াও গ্রেফতার করা হয়েছে ৫০ জন রেশন ডিলারকে।

১০ কোটি মানুষ রেশন পেয়েছেন, পদক্ষেপ ৪০০ রেশন ডিলারের বিরুদ্ধে, দাবি স্বরাষ্ট্র সচিবের

আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ‘‘আমরা বিনামূল্যে রেশন দিয়েছি ১০ কোটি মানুষকে।’’

লকডাউনের (Lockdown) সময় রাজ্যের ১০ কোটি মানুষ রেশন (Ration) পেয়েছেন বলে মঙ্গলবার দাবি করলেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় (Alapan Bandyopadhyay)। পাশাপাশি তিনি জানালেন, রেশন দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগে চারশোর বেশি রেশন ডিলারের বিরুদ্ধে পদক্ষেপ করা হয়েছে। দরিদ্রদের মধ্যে বিনামূল্যে খাদ্যশস্যের বিতরণ নিয়ে চলতে থাকা বিতর্কের মধ্যেই এই কথা জানালেন স্বরাষ্ট্র সচিব। তিনি বলেন, ‘‘আমরা বিনামূল্যে রেশন দিয়েছি ১০ কোটি মানুষকে। ডিজিটাল রেশন কার্ড যাঁদের ছিল না, তেমন ৬১ লক্ষ মানুষকে আমরা কুপন দিয়েছি। এই তথ্য পিডিএস-এর মসৃণ কার্যকলাপের দিকেই অঙ্গুলী নির্দেশ করছে।''

তিনি আরও জানান, ৩৫৯ জন রেশন ডিলারকে শোকজ করা হয়েছে। ৬৫ জনকে বরখাস্ত করা হয়েছে। ২৫ জনের থেকে জরিমানা নেওয়া হয়েছে। তাছাড়াও গ্রেফতার করা হয়েছে ৫০ জন রেশন ডিলারকে।

আলাপন বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘গত চার দিনে ২১ জন রেশন ডিলারকে শোকজ করা হয়েছে।''

দরিদ্রদের বিনামূল্যে রেশন দেওয়া হচ্ছে না, এই অভিযোগে রাজ্য জুড়ে নীরব ধরনায় বসতে দেখা গিয়েছে বিজেপিকে। গেরুয়া শিবিরের অভিযোগ, রাজ্যে পিডিএস তথা জনসাধারণের মধ্যে রেশন বণ্টন ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়েছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)